বিজ্ঞান ও প্রযুক্তি     সংবাদ

টাঙ্গাইল ও রংপুরে প্রোগ্রামিং প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক | ১৮ মার্চ ২০১৭, ০০:০১  

টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১৬ মার্চ অনুষ্ঠিত হলো জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতার আঞ্চলিক পর্ব। বিশ্ববিদ্যালয়টির উপাচার্য মো. আলাউদ্দিন প্রতিযোগিতার উদ্বোধন করেন। দিনব্যাপী আয়োজিত কুইজ ও প্রোগ্রামিং প্রতিযোগিতার বিভিন্ন পর্বে আরও উপস্থিত ছিলেন টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন, পুলিশ সুপার মো. মাহবুব আলম, বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ মতিউর রহমান। প্রতিযোগিতায় টাঙ্গাইল অঞ্চলের বিভিন্ন স্কুল ও কলেজের ৯৬০ জন শিক্ষার্থী অংশ নেয়। পরে এদের মধ্যে ৭১ জন বিজয়ী হয়ে জাতীয় পর্যায়ে অংশগ্রহণের জন্য মনোনীত হয়।

এদিকে ১৪ মার্চ সকালে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে একই প্রতিযোগিতার আঞ্চলিক পর্ব অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য এ কে এম নূর-উন-নবী। এতে নয় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। উদ্বোধনের পর শিক্ষার্থীরা কুইজ ও প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। দুপুরে বিজয়ী ৬৯ জনের হাতে পুরস্কারের সনদ ও মেডেল তুলে দেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মো. সরফুদ্দিন আহমেদ ও অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইফুর রহমান।

আজ শনিবার চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও বরিশাল বিশ্ববিদ্যালয়ে যথাক্রমে চট্টগ্রাম ও বরিশাল অঞ্চলের প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিযোগিতার সময়সূচি জানা যাবে www.nhspc.org ঠিকানার ওয়েবসাইটে।

 

পাঠকের মন্তব্য (০)

মন্তব্য করতে লগইন করুন