ক্রিকেটের লাইভ স্কোর

    খেলা     সংবাদ

যে কারণে পূজারার জন্য খারাপ লাগে কোহলির

অনলাইন ডেস্ক | ২১ মার্চ ২০১৭, ১৫:১৪

দুর্দান্ত পারফরম্যান্সের পরেও পূজারার দিকে মানুষের মনোযোগ কম। ছবি: এএফপিচেতেশ্বর পূজারার সেই উত্তুঙ্গ তারকাখ্যাতি নেই। তার পেছনে বিজ্ঞাপনদাতাদের লম্বা লাইন লাগে না। ভারতের দুই-দশজন টি-টোয়েন্টি তারকার চেয়েও পূজারা যেন খ্যাতিতে কিছুটা পিছিয়েই। সেই চোখধাঁধানি গ্ল্যামারও নেই। চালচলনে নেই কারিশমা। মাথা নিচু করে দলের জন্য খেলে যাওয়াই যেন তাঁর নিয়তি। দলের বিজয়ে বড় অবদান রাখলেও শেষ পর্যন্ত মনোযোগ থেকেও যেন তিনি হারিয়ে যান।

অথচ কী অসাধারণ এক ব্যাটসম্যান তিনি! রাঁচিতে ৫২৫ বলে খেললেন ২০২ রানের ইনিংস। রেকর্ড করলেন টেস্টে ভারতের হয়ে সবচেয়ে বেশি বল খেলার। এই ইনিংস বিরাট কোহলি, লোকেশ রাহুল কিংবা অন্য যে–কেউ করলে ভারতজুড়ে শোরগোল পড়ে যেত। কিন্তু পূজারাকে নিয়ে মাতামাতি নেই।

এই ব্যাপারটাই দুঃখ দেয় কোহলিকে। পূজারাকে নিয়ে বেশ আফসোসই করেছেন ভারত অধিনায়ক, ‌‘মানুষ পূজারার গুরুত্বটা বুঝল না।’ পূজারার গুরুত্ব বর্ণনা করেছেন তিনি এভাবে, ‘মাঝেমধ্যে আমার পূজারার জন্য খুব দুঃখ হয়। মানুষ ভারতীয় দলে ওর গুরুত্বটা বুঝল না। দলের সবচেয়ে গোছানো ব্যাটসম্যান সে। সে রান করে যায় নিরলসভাবে। প্রচণ্ড চাপের মুখেও সে ব্যাটিং করতে পিছপা হয় না। সে ব্যাটিংয়ের সময় চ্যালেঞ্জ নিতে পছন্দ করে। সে কিন্তু দলের মহামূল্যবান এক সম্পদ।’

এত কিছুর পরেও ভারতীয় ক্রিকেটারদের মধ্য তাঁকে নিয়ে আলোচনাটা খুব সীমিত। কোহলি মনে করেন এই অবস্থার পরিবর্তন হওয়া দরকার, ‘তাঁকে নিয়ে খুব বেশি আলোচনা হয় না। চাপের মধ্যে সে সব সময় দলের জন্য দীর্ঘ ইনিংস খেলে। আমার কাছে এটাকে দুর্দান্ত একটা ক্ষমতা মনে হয়। অনেক বেশি মনোযোগ তাঁর প্রাপ্য। এই মৌসুমে সে কী করেছে, কত রান করেছে, কোন পরিস্থিতিতে সে এই রানগুলো করেছে, এগুলো মন দিয়ে বোঝা উচিত মানুষের। সে ব্যাট হাতে দুর্দান্ত এক খেলোয়াড়। আমি আশা করি, সে এই ফর্ম ক্যারিয়ার শেষ করার আগ পর্যন্ত ধরে রাখবে।’ সূত্র: পিটিআই।

পাঠকের মন্তব্য (৭)

  • Yakub ali

    Yakub ali

    পুজারার মতো এই রকম আড়ালে থেকে ভারতের মহা-নায়ক হয়েও আড়ালেই থাকতেন ভি ভি এস লক্ষণ!!
     
  • hidden

    ভাল খেলার পাশাপাশি সে যদি কিছুটা মার্জিত আচরণ করত!
     
  • Sobuj Khan

    Sobuj Khan

    আলোচনা নেই বলেই ভালো করছে। বেশি আলোচনা হলে আর খুজে পাওয়া যাবেনা।
     
  • Jalal Akbar

    Jalal Akbar

    Great player with great character.
     
  • saeed m. zakir

    saeed m. zakir

    বেশী আলোচনা করলে এই সিরিজে বিরাট কোহলী যেমন খেলছে, তেমন খেলা শুরু করে দেবে জনাব পুজারা
     
  • saeed m. zakir

    saeed m. zakir

    বেশী আলোচনা করলে এই সিরিজে বিরাট কোহলী যেমন খেলছে, তেমন খেলা শুরু করে দেবে জনাব পুজারা
     
  • Pratik

    Pratik

    icc জলদি টেস্ট চ্যাম্পিয়নশিপ চালু করুক। তবেই পূজারা , মুশফিক , আমলার মতো বাটসমেনরা সেরা হওয়ার লড়াইয়ে থাকবে।
     
মন্তব্য করতে লগইন করুন