উত্তর আমেরিকা     সংবাদ

ট্রাম্পের ইমিগ্রেশন নীতি সমর্থন করেন না ফ্রানকেল

শিব্বীর আহমেদ, ফ্লোরিডা | ১৯ মার্চ ২০১৭, ১২:০৩

ফ্লোরিডার ২১ ডিস্ট্রিক্টের সদস্য লুইস জে ফ্রানকেল যুক্তরাষ্ট্রে ইমিগ্রান্টবিরোধী নীতি সমর্থন করেন না। তিনি বলেছেন, সরকার যখন দেশের সংবিধানের পরিপন্থী কোনো সিদ্ধান্ত গ্রহণ করে, সেই সিদ্ধান্তের বিরুদ্ধে জনগণকে রুখে দাঁড়াতে হয়।
শনিবার ওয়েস্ট পাম বিচের সাউথ ফ্লোরিডা ফেয়ার গ্রাউন্ড (এক্সপো) সেন্টারে দুই দিনব্যাপী ২৪তম এশিয়ান ট্রেড ফুড ফেয়ার অ্যান্ড কালচারাল শোর উদ্বোধনী অনুষ্ঠানে ফ্রানকেল এ কথা বলেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি ফ্রানকেল আরও বলেন, যুক্তরাষ্ট্র ইমিগ্রান্টদের নিয়ে গড়া। অথচ ট্রাম্প প্রশাসন ইমিগ্রেশনবিরোধী নীতি গ্রহণ করেছে। তারা যে বিল গ্রহণ করেছে তা ইসলামবিদ্বেষী এবং যুক্তরাষ্ট্রের সংবিধানের পরিপন্থী। ফ্লোরিডা ইমিগ্রান্টদের শহর। এই শহরে সব ধর্মের ও সব বর্ণের মানুষের সম্মিলিত বসবাস। হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টান—সবাই মিলেই এই শহর নির্মাণে যার যার অবস্থান থেকে ভূমিকা রাখছে। সুতরাং মুসলিমবিরোধী বা ধর্মবিরোধী এবং আমেরিকার সংবিধানের পরিপন্থী কোনো বিলকে আমি সমর্থন করি না।
এ সময় প্রধান অতিথির সঙ্গে মঞ্চে উপস্থিত ছিলেন ফেয়ারের কনভেনর এম রহমান জহির, সদস্যসচিব ফারুক সরকার, সাংস্কৃতিক কমিটির চেয়ারম্যান গোলাম মোস্তফা, প্রধান উপদেষ্টা মোহাম্মদ এমরান প্রমুখ। অনুষ্ঠানস্থলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্লোরিডা ডেমোক্রেটিক পার্টির টেরি হেনরিক। আরও উপস্থিত ছিলেন ফোবানা সেন্ট্রাল কমিটির চেয়ারম্যান আজাদুল হক, সদস্যসচিব দিলু মাওলা, জয়েন্ট সেক্রেটারি জাকারিয়া চৌধুরী, সদস্য আরিফ আহমেদ, লেখক-সাংবাদিক শিব্বীর আহমেদ, এনটিভি উত্তর আমেরিকা প্রধান মোহাম্মদ সাইদ হোসাইন, আবির আলমগীর, উপদেষ্টা মাহফুজুর রহমান, আতিকুর রহমান প্রমুখ।
ফ্লোরিডা প্রবাসী শিল্পী শায়নার কণ্ঠে আমেরিকা ও বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের প্রথম দিনে ভিয়েতনাম, দক্ষিণ কোরিয়া, চীন, ভারত, বাংলাদেশ, পাকিস্তান, পলিনেশিয়া, জাপান, গায়ানা মেক্সিকো, দক্ষিণ আফ্রিকা, যুক্তরাষ্ট্র, কানাডাসহ আরও কয়েকটি দেশের শিল্পীরা অংশ নেন। অতিথিশিল্পী হিসেবে সংগীত পরিবেশন করেন পাকিস্তান থেকে আসা শিল্পী রায়ান, ভারত থেকে সারেগামাপা চ্যাম্পিয়ন কুশাল পাল ও বাংলাদেশ থেকে আসা কনক। এ ছাড়া সংগীত পরিবেশন করেন নিউইয়র্কের জনপ্রিয় শিল্পী দম্পতি রায়ান তাজ ও প্রমি তাজ।

পাঠকের মন্তব্য (০)

মন্তব্য করতে লগইন করুন