উত্তর আমেরিকা     সংবাদ

প্রথম আলোর কাছে বস্তুনিষ্ঠ খবর চান প্রবাসীরা

উত্তর আমেরিকা অফিস | ১৮ মার্চ ২০১৭, ১২:৪৯

ব্রুকলিনের মতবিনিময় সভায় অতিথিরাপ্রবাসী বাঙালিরা প্রথম আলোর কাছে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চান। চান প্রবাসীদের সুখ-দুঃখের খবর। পত্রিকাটি বাংলাদেশে যেমন মানুষের প্রত্যাশা পূরণ করে, প্রবাসেও তা-ই করবে বলে তাঁরা আশা প্রকাশ করেন।

উত্তর আমেরিকায় প্রথম আলোর যাত্রা শুরুকে সামনে রেখে নিউইয়র্কে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রবাসীরা তাঁদের এই প্রত্যাশার কথা জানান। গত বৃহস্পতিবার সন্ধ্যায় ব্রুকলিনের চার্চ ম্যাকডোনালসের ঘরোয়া রেস্তোরাঁয় এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সভায় প্রবাসীরা বলেন, বাংলাদেশের শীর্ষ দৈনিক প্রথম আলোর উত্তর আমেরিকায় যাত্রা একটি ঐতিহাসিক উদ্যোগ। পত্রিকাটি দেশে যেমন শীর্ষে আছে, প্রবাসেও তা-ই থাকতে হবে। প্রবাসে বেড়ে ওঠা তরুণ প্রজন্মকে বাংলাদেশের সংস্কৃতি ও ঐতিহ্যের সঙ্গে পরিচয় করিয়ে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এই পত্রিকা।

আলোচকেরা আরও বলেন, প্রথম আলো ইতিমধ্যে সারা বিশ্বের বাংলা ভাষাবাসীদের কাছে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। সব ধরনের প্রতিবন্ধকতা মোকাবিলা করে উত্তর আমেরিকায়ও শ্রেষ্ঠত্ব অর্জন করবে।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন নিউইয়র্কের চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি কাজী সাখাওয়াত হোসেন। এতে বক্তব্য দেন কমিউনিটি অ্যাকটিভিস্ট ও রাজনীতিবিদ আনায়ার কামাল পাশা, কমিউনিটি অ্যাকটিভিস্ট খালেকুজ্জামান সমুন, সাইফুল ইসলাম মনির, মনজুরুল হক তুষার, এম ডি বারী ও হুমায়ুন খান কবির। সভায় প্রথম আলো উত্তর আমেরিকার প্রকাশনা সম্পর্কে ধারণা দেন নর্দান লাইটস মিডিয়ার সিইও সাইফুল ইসলাম সিদ্দিক ও প্রথম আলোর উত্তর আমেরিকার ব্যুরো চিফ ইব্রাহীম চৌধুরী।

 

পাঠকের মন্তব্য (০)

মন্তব্য করতে লগইন করুন