উত্তর আমেরিকা     সংবাদ

নারী অধিকার সমুন্নত রাখতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ: দীপু মনি

উত্তর আমেরিকা অফিস | ১৮ মার্চ ২০১৭, ১১:১৬

দীপু মনিনারী অধিকার সমুন্নত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ বাংলাদেশ। এ কারণে বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে লিঙ্গসমতা প্রতিষ্ঠা করতে সব ধরনের পদক্ষেপ নিয়েছে। স্থানীয় সময় গতকাল শুক্রবার জাতিসংঘ সদর দপ্তরে ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) আয়োজিত সভায় পররাষ্ট্রবিষয়ক সংসদীয় স্ট্যান্ডিং কমিটির সভাপতি দীপু মনি এসব কথা বলেন।

মেয়ে ও ছেলেদের ওপর সহিংসতার চক্র ভাঙতে সংসদ সদস্যদের ভূমিকা শীর্ষক সভাটি জাতিসংঘের কমিশন অন দ্য স্ট্যাটাস অব উইমেনের (সিএসডব্লিউ) চলতি ৬১তম সেশনের অংশ হিসেবে অনুষ্ঠিত হয়।

দীপু মনি সিএসডব্লিউর ৬১তম সেশনে আইপিইউর বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন। প্রতিনিধিদলের অন্য সদস্যরা হচ্ছেন আবদুল লতিফ ও সায়রা মহসিন।

সভায় দীপু মনি সরকারের সব পর্যায়ে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় প্রতিশ্রুতির কথা উল্লেখ করেন। তিনি নারী ও শিশুদের ওপর সহিংসতা প্রতিরোধে বাংলাদেশ সরকার যেসব আইনগত পদক্ষেপ নিয়েছে, তা তুলে ধরেন।

জাতিসংঘ সদর দপ্তরে ১৩ মার্চ শুরু হওয়া সিএসডব্লিউর সেশন ২৪ মার্চ পর্যন্ত চলবে। জাতিসংঘের সদস্য রাষ্ট্র ছাড়াও বিভিন্ন সংস্থা এবং বিশ্বের বিভিন্ন অঞ্চল থেকে আসা প্রতিনিধিরা সেশনে অংশ নিচ্ছেন।

পাঠকের মন্তব্য (০)

মন্তব্য করতে লগইন করুন