উত্তর আমেরিকা     সংবাদ

বিদ্বেষমূলক আচরণ: রুবিন রোডসের বিরুদ্ধে অভিযোগ

উত্তর আমেরিকা অফিস | ১৮ মার্চ ২০১৭, ০০:৪১

নিউইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দরে কর্মরত হিজাবধারী মুসলিম নারী রাবেয়া খানের প্রতি বিদ্বেষমূলক আচরণের কারণে রুবিন রোডেস (৫৭) নামে এক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। রুবিন রোডেস ম্যাচুচেস্টার এলাকার অরচ্যার্স্টাস শহরের বাসিন্দা।

কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি রিচার্ডস ব্রাউন গতকাল বৃহস্পতিবার আদালতে তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

অভিযোগে বলা হয়, গত জানুয়ারি মাসে জন এফ কেনেডি বিমানবন্দরের ডেলটা এয়ার লাইনস স্কাউ লাউঞ্জে কর্মরত অবস্থায় রাবেয়া খান বিদ্বেষমূলক আচরণের শিকার হন। অভিযুক্ত রোবিন রোডেস আরোবা থেকে অবকাশ শেষে ফিরছিলেন। কর্মরত অবস্থায় হিজাব পরিহিত রাবেয়া খানকে তিনি বলছিলেন, ‘তুমি কি ঘুমাচ্ছো, তুমি কি প্রার্থনা করছ, তুমি কি করছ?’ সন্ত্রস্ত রাবেয়া খান দ্রুত অফিস থেকে বেরিয়ে যেতে চাইলে রোডেস পা দিয়ে আটকে দেন। পরে রাবেয়া খানের পায়ে লাথি দেন অভিযুক্ত রোডেস। একপর্যায়ে রোবিন রডেস মোনাজাতের ভঙ্গিমায় বসে পড়ে বলতে থাকেন ট্রাম্প এসে গেছেন, তিনি তোমাদের সবাইকে তাড়াবেন। জার্মানি বেলজিয়াম এবং ফ্রান্সের দিকে থাকিয়ে দেখ ওখানে কি হচ্ছে।’ রুবিনের বিদ্বেষমূলক চেঁচামেচির একপর্যায়ে পুলিশ উপস্থিত হয়। চিৎকার করতে করতে রুবিন বলতে থাকেন, নিয়ন্ত্রণহীন আচরণের জন্য আমাকে জেল যেতে হবে। আদালত থেকে তিনি ৫০ হাজার ডলারে জামিন পেয়েছেন। আগামী জুন মাসে মামলায় আদালতে হাজিরা দিতে হবে।

কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি রিচার্ডস ব্রাউন বলেছেন, হেইট ক্রাইম কোনো বরদাশত করা হবে না। অপরাধীদের অবশ্যই বিচারের মুখোমুখি দাঁড় করানো হবে।

পাঠকের মন্তব্য (০)

মন্তব্য করতে লগইন করুন