জীবনযাপন     সংবাদ

ফ্যাশন শো

সিনেমার গানের সঙ্গে

খালেদ সরকার | ২১ মার্চ ২০১৭, ০০:০৫  

র‍্যাম্পে হাঁটছেন রোজিনা, সঙ্গে সঞ্চালক ফেরদৌস। ছবি: লেখক১৮ মার্চ বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে আরটিভির বেঙ্গল স্টুডিওতে আয়োজন করা হয় ‘ঐতিহ্যে বাংলা’ শিরোনামে একটি বিশেষ অনুষ্ঠান। আরটিভি ও বিশ্বরঙের যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে ছিল বাংলা সিনেমার গান নিয়ে তৈরি ফ্যাশন শো। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিশ্বরঙের স্বত্বাধিকারী ও ডিজাইনার বিপ্লব সাহা। তাঁর শুভেচ্ছা বক্তব্যের পর শুরু হয় ফ্যাশন শো। বাংলা চলচ্চিত্র যেমন ভাত দে, ওরা ১১ জন, সুতরাং, নয়নমণি, গোলাপি এখন ট্রেনে, জীবন থেকে নেয়া ইত্যাদি সিনেমাগুলোর গানের সঙ্গে ছিল পোশাকের পরিবেশনা। অনুষ্ঠানে চিত্রনায়ক ফেরদৌস ও অভিনয়শিল্পী নাবিলাকে পরবর্তী সময়ে পুরো অনুষ্ঠানটি পরিচালনার জন্য তাঁদের হাতে মাইক তুলে দেওয়া হয়।
গানের সঙ্গে হাঁটেন সাদিয়া ইসলাম মৌএরপর ফেরদৌস ও নাবিলার সঞ্চালনায় মঞ্চে আসেন সাদা-কালো যুগের নায়ক ফারুক। এ সময় তিনি বলেন, ‘আমি চারদিকে শুধু রং দেখতে পাই।’ তাঁর বক্তব্যে তিনি স্মরণ করেন চলচ্চিত্র পরিচালক জহির রায়হানকে। পুরোনো দিনের চলচ্চিত্রের গানের সঙ্গে ঠোঁট মিলিয়ে ফ্যাশন শোতে অংশ নেন এ সময়ের নায়িকারা। অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করে সাদিয়া ইসলাম মৌ ও তাঁর দল।
পুরো অনুষ্ঠানের অন্যতম বড় চমক ছিল নায়িকা রোজিনার অংশগ্রহণ। র‌্যাম্পে হাঁটার পর সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, ‘বাংলাদেশের চলচ্চিত্র নিয়ে কাজ করছে বিশ্বরঙ। দেখে খুব ভালো লাগল। আমি বিশ্বাস করি, চলচ্চিত্রের সুদিন আবার আসবেই।’ ফ্যাশন শোতে শিল্পী আবিদা সুলতানা গান পরিবেশন করেন।

পয়লা বৈশাখ সামনে রেখে বিশ্বরঙের নতুন পোশাক নিয়েই এই আয়োজন করা হয়েছিল। এবার পোশাকের বর্ণিল অলংকরণে ব্যবহার করা হয়েছে বাংলাদেশি চলচ্চিত্রের স্বর্ণালি সময়ের ইতিহাস-ঐতিহ্যের বিভিন্ন স্থিরচিত্র, অনুষঙ্গ ও ক্যামেরা।

 

পাঠকের মন্তব্য (০)

মন্তব্য করতে লগইন করুন