আন্তর্জাতিক     সংবাদ

আগামী সপ্তাহে প্রকৃত কাজ শুরু: ট্রাম্প

ইব্রাহীম চৌধুরী, নিউইয়র্ক | ১৭ ফেব্রুয়ারি ২০১৭, ০৭:৩৮

আগামী সপ্তাহে অভিবাসন নিয়ে নতুন নির্বাহী আদেশ জারি করবেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইতিপূর্বে সাতটি মুসলমান প্রধান দেশ থেকে আমেরিকায় ভ্রমণ নিষেধাজ্ঞা নিয়ে আদালতের স্থগিতাদেশের আপিল করবেন তিনি। ‘ভুয়া’ সংবাদমাধ্যম তাঁকে নিয়ে অপপ্রচার চালাচ্ছে। ট্রাম্প বলেন, প্রকৃত কাজ শুরুই করিনি, শুরু হবে আগামী সপ্তাহে।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের উদ্দেশ্যে দেওয়া বক্তব্যে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এসব কথা বলেছেন। তিনি বলেন, তাঁর প্রশাসন উত্তমভাবে সারিয়ে তোলা একটি মেশিনের মতো চলছে।
যদিও প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার প্রায় চার সপ্তাহ হয়ে গেলেও তাঁর মনোনীত কেবিনেট এখন পর্যন্ত পূর্ণভাবে কংগ্রেসের অনুমোদন পায়নি। ২২ জন মনোনীত কেবিনেট সদস্যের মধ্যে এখন পর্যন্ত ১০ জনের নিয়োগ অনুমোদন করেছে কংগ্রেস। সাম্প্রতিক ইতিহাসে প্রেসিডেন্ট কর্তৃক মনোনয়ন পাওয়া এত অধিক সংখ্যকের কংগ্রেসের অনুমোদনের জন্য ঝুলে থাকাও নজিরবিহীন। রাশিয়ার সঙ্গে গোপন যোগাযোগের কারণে এর মধ্যেই জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হিসেবে অনুমোদন পাওয়া মাইকেল ফ্লিনকে বিদায় নিতে হয়েছে। শ্রম বিভাগের প্রধান হিসেবে ট্রাম্প প্রথম মনোনয়ন দেন এন্ড্রু পুডজারকে। নিজের ঘরে অবৈধ অভিবাসীর শ্রম গ্রহণ করার অভিযোগ উঠলে অনুমোদন শুনানির আগেই সরে যেতে হয় পুডজারকে।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সাংবাদিকদের বলেন, মনোনীত কেবিনেট সদস্যদের অনুমোদন পাওয়া না গেলেও তাঁর প্রশাসন চমৎকার চলছে। তিনি সংবাদমাধ্যমের আরেক দফা সমালোচনা করেন। বলেন টেলিভিশন ছাড়লে, সংবাদপত্র পড়লে মনে হবে সবকিছুতে বিশৃঙ্খলা চলছে। ‘ভুয়া’ সংবাদমাধ্যম তাঁর প্রশাসনের সঠিক খবর প্রকাশে ব্যর্থ হচ্ছে বলে সংবাদ সম্মেলনে মন্তব্য করেন প্রেসিডেন্ট ট্রাম্প।

মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণ শুরু হয়ে গেছে, প্রেসিডেন্ট বারাক ওবামা প্রণীত স্বাস্থ্যসেবা আইন বাতিল করা হবে উল্লেখ করে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, আমি যা বলে ক্ষমতায় এসেছি, তা সবই বাস্তবায়ন করছি। আমেরিকার ইতিহাসে ক্ষমতা গ্রহণের এত অল্প সময়ের মধ্যে কোনো প্রেসিডেন্টই জনগণের জন্য এমন সব ভালো কাজ করতে পারেননি।

সার্কিট আদালত সঠিকভাবে কাজ করছে না বলে উল্লেখ করে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, ভ্রমণ সংক্রান্ত নির্বাহী আদেশ পুনরায় কার্যকর করার জন্য আপিল করা হবে। আগামী সপ্তাহে নতুন নির্বাহী আদেশ প্রদানেরও ইঙ্গিত দেন ট্রাম্প। তিনি বলেন, আমেরিকার মহান জনগণের জন্য নজিরবিহীন সব পদক্ষেপ নেওয়া হচ্ছে। তিনি বলেন, প্রকৃত কাজ আমরা শুরুই করিনি, যা শুরু হবে আগামী সপ্তাহে।

পাঠকের মন্তব্য (৭)

  • Kausar

    Kausar

    '৮০র দশকের এরশাদের কথা মনে পড়ে যা্য।
     
  • Nurur Rahman

    Nurur Rahman

    ‘ভুয়া’ সংবাদমাধ্যম তাঁকে নিয়ে অপপ্রচার চালাচ্ছে। ----------------- আগেকার কোন প্রেসিডেন্টের বিরুদ্ধে প্রচার মাধ্যম এতোটা সমালোচনা মুখর ছিলোনা।
     
    • RUPOM

      RUPOM

      তারা যে হিলারীকে সমর্থন করে পরাজিত হয়েছে তাই এখন সেই লজ্জা ঢাকতে মাঠে নেমেছে ট্রাম্প বিরোধী প্রচারণায়।
       
  • বিপ্লব ( কুয়াকাটা )

    বিপ্লব ( কুয়াকাটা )

    ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়াতে সবচে লাভ হয়েছে কারটুনিষট আহসান হাবিবের, তার পএিকার(উমমাদ ) জন্য যথেষট উপকরন মিলছে এখন !!
     
  • RUPOM

    RUPOM

    "‘ভুয়া’ সংবাদমাধ্যম তাঁকে নিয়ে অপপ্রচার চালাচ্ছে। ট্রাম্প বলেন, প্রকৃত কাজ শুরুই করিনি, শুরু হবে আগামী সপ্তাহে।"" --------------- আমেরিকা ও আমেরিকার জনগনের জন্য যাহা ভাল তাই কর। বিশ্বকে পুর্ববর্তি প্রশাসনের হিংসা ও যুদ্ধবাজ নীতি থেকে সরে গিয়ে শান্তিতে থাকতে দাও।
     
  • মোঃ ইউনুছ

    মোঃ ইউনুছ

    আসলে ট্রাম্পের কাজ কখনো শুরুই হবে না। সব গোলমেলে!!!
     
  • tushar

    tushar

    শপথ নেবার পরেই উনি "কাজ" শুরু করেছিলেন। সেই "কাজ" কোর্ট-অর্থে আদালতে [টেনিস খেলার কোর্ট নয়] আটকে গিয়ে উনাকে বানের জলে ভাসিয়ে নিয়ে গেছে। এরসাথে যুক্ত হয়েছে বিশৃংখল প্রশাসন আর সিদ্ধান্থীনতা। উনার কথিত 'আগামী সপ্তাহ' যদিও আসে, তা আটকবার জন্য সিনেট ও কংগ্রেস এক হবেই হবে। মিঃ রূপমের জন্য তা অবশ্য সুখকর নাও হতে পারে।
     
মন্তব্য করতে লগইন করুন