দূর পরবাস     সংবাদ

প্যারিসে বাংলাদেশিদের প্রতিবাদ সমাবেশ

আবু তাহির, প্যারিস (ফ্রান্স) থেকে | ২০ মার্চ ২০১৭, ১৪:২৫

সমাবেশের দৃশ্যপ্যারিস ও তার আশপাশের এলাকায় প্রবাসী বাংলাদেশিদের ওপর ধারাবাহিক সন্ত্রাসী হামলার প্রতিবাদে শান্তিপূর্ণ প্রতিবাদ সমাবেশ করেছেন ফ্রান্সপ্রবাসী বাংলাদেশিরা। প্যারিসের প্লাস দো লাচ্যাপেলে গত রোববার বিকেল ৩টায় এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রবাসী বাংলাদেশিদের ওপর হামলার প্রতিকার চেয়ে প্রশাসনের কাছে অনুরোধ জানিয়ে ফ্রেঞ্চ ভাষায় বক্তব্য দেন প্যারিস বাংলা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি শামসুল ইসলাম।
সমাবেশে আরও বক্তব্য দেন সিলেট বিভাগ সমাজকল্যাণ সমিতির উপদেষ্টা সুনাম উদ্দিন ও সভাপতি দেলোয়ার হোসেইন, ঢাকা বিভাগ অ্যাসোসিয়েশনের সভাপতি শাহজাহান সারু, সহসভাপতি শাহজাহান রহমান, মণির হোসেন খান ও সাধারণ সম্পাদক মিজান সরকার, চট্টগ্রাম বিভাগ অ্যাসোসিয়েশনের সভাপতি শাহনেওয়াজ রশিদ, বরিশাল বিভাগ সমিতির সভাপতি মোতালেব খান, সুনামগঞ্জ জেলা সমাজকল্যাণ সমিতির সভাপতি নুরুল আবেদীন, ইপিবিএর সহসভাপতি আশরাফুল ইসলাম, ইস্তা বাংলাদেশি কমিউনিটির নেতা নজরুল ইসলাম, আওয়ামী লীগের সর্ব ইউরোপিয়ান শাখার সহসভাপতি আবদুল্লাহ আল বাকি, ফ্রান্স শাখার সভাপতি মহসিন উদ্দিন খান ও সহসাধারণ সম্পাদক আকরাম খান, বিএনপির ফ্রান্স শাখার সাংগঠনিক সম্পাদক জালাল খান, ছাত্রলীগের ফ্রান্স শাখার সভাপতি আশরাফুর রহমান, সাংবাদিক আবু তাহির, মাহবুব হোসেইন, অধ্যাপক অপু আলম, নিয়াজ উদ্দিন ও মোহাম্মদ নুর প্রমুখ।
সমাবেশ পরিচালনা করেন বাংলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান। ফ্রান্সের বিভিন্ন এলাকা বিশেষ করে সার্সেল ও ইস্তা থেকে বিপুলসংখ্যক প্রবাসী ও বাংলাদেশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা সমাবেশে উপস্থিত ছিলেন।
বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে সমাবেশ শুরু হয়।
সমাবেশে বক্তারা বলেন, সম্মিলিত ও শান্তিপূর্ণ প্রতিবাদের মাধ্যমেই প্রতিষ্ঠিত হবে প্রবাসী বাংলাদেশিদের অধিকার।

পাঠকের মন্তব্য (০)

মন্তব্য করতে লগইন করুন