দূর পরবাস     সংবাদ

ইস্তাম্বুলে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদ্‌যাপন

১৮ মার্চ ২০১৭, ১৬:১৫

ইস্তাম্বুলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্‌যাপনের দৃশ্যতুরস্কের ইস্তাম্বুলে বাংলাদেশ কনস্যুলেটের উদ্যোগে গতকাল ১৭ মার্চ শুক্রবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদ্‌যাপন করা হয়েছে। অনুষ্ঠানে কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারী ও ইস্তাম্বুলে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

এ উপলক্ষে একটি আলোচনা সভা ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজন করা হয়। ভারপ্রাপ্ত কনসাল জেনারেল মো. মাহবুবুর রহমান আলোচনা সভায় সভাপতিত্ব করেন। আলোচনায় অংশগ্রহণকারীরা স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।
মো. মাহবুবুর রহমান তাঁর বক্তব্যে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবিস্মরণীয় নেতৃত্ব ও অবদানের কথা স্মরণ করেন। তিনি আরও উল্লেখ করেন, বঙ্গবন্ধুর দূরদর্শী নেতৃত্বে ১৯৭১ সালে বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করে। তিনি বঙ্গবন্ধুর আদর্শ, আত্মত্যাগ, দৃঢ়তা ও দেশপ্রেম থেকে অনুপ্রাণিত করে শিশুদের জীবন গঠনের জন্য প্রবাসী বাবা-মাদের প্রতি আহ্বান জানান।
ইস্তাম্বুলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্‌যাপনের দৃশ্যআলোচনা শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ ও জাতি গঠনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের ওপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এ ছাড়া বঙ্গবন্ধুসহ ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ ও ১৯৭৫ সালের ১৫ আগস্টে শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়। খবর বিজ্ঞপ্তির।

পাঠকের মন্তব্য (০)

মন্তব্য করতে লগইন করুন