দূর পরবাস     সংবাদ

বার্সেলোনায় বাংলা স্কুলের পিঠা উৎসব

মিরন নাজমুল, বার্সেলোনা (স্পেন) থেকে | ১৫ মার্চ ২০১৭, ১৯:২১

উৎসবে পিঠার সমাহারস্পেনের বার্সেলোনা বাংলা স্কুলের উদ্যোগে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। গত ১১ মার্চ শনিবার বিকেল পাঁচটায় স্কুলের হলরুমে বাংলা স্কুল পরিচালনা পরিষদের সভাপতি আলাউদ্দিন হক কেক কেটে উৎসবের উদ্বোধন করেন। উৎসবে স্কুলের শিক্ষিকা, অভিভাবকসহ কমিউনিটির অন্যান্য গৃহিণীদের তৈরি নানা স্বাদের প্রায় ৪০ ধরনের পিঠা প্রদর্শিত হয়। এর মধ্যে ছিল বাংলার ঐতিহ্যবাহী ভাপা, খোলা চিতই, দুধ চিতই, কুলি, দুধ পুলি, ক্ষিরে ভরা পাটিসাপটা, সুন্দরী পাকান, আমিত্তি, নকশি, ফুলঝুরি, মুগডালের নকশি, প্রাণহরা, চুকটি, জামদানিসহ নানান বাহারি পিঠা।

উৎসবে স্কুলের কোমলমতী শিক্ষার্থীদের বাংলার ঐতিহ্যময় পিঠা ও তার স্বাদের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হয়। এ অনুষ্ঠান পরিচালনা করেন স্কুলের পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ। উপস্থাপনা করেন জাহাঙ্গীর আলম ও জিনাত শফিক।
এই আয়োজনে উল্লেখযোগ্যের মধ্যে উপস্থিত ছিলেন স্কুল কমিটির উপদেষ্টা মোহাম্মদ আবদুল আউয়াল, শাহ আলম, নুরুল ওয়াহিদ, স্পেন বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আফাজ জনি, আবদুস শাকুর খান, বন্ধুসুলভ মহিলা সংগঠনের প্রধান উপদেষ্টা জেবুন্নেছা জেবু ও সাধারণ সম্পাদক খাদিজা আক্তার মণিকা, সংগঠক ও সমাজসেবক কামরুল মোহাম্মদ ও জাকির হোসাইন ভূঁইয়া প্রমুখ।

পাঠকের মন্তব্য (০)

মন্তব্য করতে লগইন করুন