দূর পরবাস     সংবাদ

মাদ্রিদে ব্রাহ্মণবাড়িয়াবাসীর সভা

বকুল খান, মাদ্রিদ (স্পেন) থেকে | ১৫ মার্চ ২০১৭, ১৬:০১

বক্তব্য দিচ্ছেন আব্দুস সাত্তারস্পেনের মাদ্রিদে ব্রাহ্মণবাড়িয়া জেলা ঐক্য পরিষদের উদ্যোগে এক সভা অনুষ্ঠিত হয়েছে। সকলের অংশগ্রহণে সংগঠনের একটি নতুন কমিটি গঠনের লক্ষ্যে এই সভা অনুষ্ঠিত হয়। গত ১৩ মার্চ সোমবার মাদ্রিদের একটি রেস্টুরেন্টে সভা অনুষ্ঠিত হয়েছে। মাদ্রিদপ্রবাসী বিপুলসংখ্যক ব্রাহ্মণবাড়িয়াবাসী সভায় যোগ দেন।

সভায় সভাপতিত্ব করেন ব্যবসায়ী আব্দুস সাত্তার। আলোচনায় অংশ নেন মাহবুব আলম, সায়েম সরকার, আবদুল্লাহ আল মামুন, বাতেন সরকার, সেলিম রেজা, সাইফুল আলম, শাহ আলী সরকার, শামী আহমেদ, হাবিবুর রহমান, আল মামুন ও হারুন সরকার প্রমুখ। সভা যৌথভাবে সঞ্চালনা করেন কাজী আলমগীর ও সবুজ আলম।
আলোচনায় অংশগ্রহণকারীরা কমিটি গঠন প্রক্রিয়াসহ বিভিন্ন দিক নিয়ে বক্তব্য দেন। তারা বলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলাবাসীর ঐতিহ্যের পাশাপাশি আছে ঐক্য ও সম্প্রীতি। কিন্তু শুধুমাত্র পদ-পদবির জন্য সকলের মাঝে দূরত্ব বা ভুল বোঝাবুঝির সৃষ্টি হচ্ছে। প্রবাসে এগিয়ে যেতে হলে ঐক্যবদ্ধতার কোনো বিকল্প নাই। তাই আমাদের সকলকে ক্ষুদ্র স্বার্থ জলাঞ্জলি দিয়ে একটি মজবুত কমিটি গঠনে একযোগে কাজ করতে হবে।
আব্দুস সাত্তার বলেন, আমি নেতা হতে চাই না, আজীবন আপনারদের চলার পথে একজন ভাই হিসেবে পাশে থাকতে পারলেই খুশি হব। তিনি প্রতিশ্রুতি ব্যক্ত করে বলেন, স্পেনপ্রবাসী ব্রাহ্মণবাড়িয়াবাসীর উন্নয়নে কাছে আছি, থাকব।
আব্দুস সাত্তারকে ফুল উপহার দেওয়ার দৃশ্যউল্লেখ্য দীর্ঘ দিন থেকে মাদ্রিদপ্রবাসী ব্রাহ্মণবাড়িয়া জেলাবাসীরা সংগঠনের ব্যাপারে নিষ্ক্রিয়। দ্বিধা[-বিভক্তি ভুলে তাদের একটি প্ল্যাটফর্মে আনার জন্য এ উদ্যোগ নিয়েছেন আব্দুস সাত্তার। কমিউনিটি নেতা হিসেবে তিনি যথেষ্ট পরিচিত।
সভায় উপস্থিতির একাংশসভায় সর্বসম্মতিক্রমে আবুল খায়েরকে প্রধান করে সাত সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। অন্যান্য সদস্যরা হলেন সুরুজ্জামান, ফজলে এলাহী, রিপন সরকার, গাজি ফারুক, শাহ আলম, হাবিবুর রহমান ও মানিক মিয়া।
ছবি: তারেক হোসেন।

পাঠকের মন্তব্য (০)

মন্তব্য করতে লগইন করুন